মৌলভীবাজারে জঙ্গি রিপনের দাফন সম্পন্ন

প্রকাশঃ এপ্রিল ১৩, ২০১৭ সময়ঃ ১০:০৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:২১ পূর্বাহ্ণ

মাহমুদ এইচ খান, মৌলভীবাজার প্রতিনিধি:

কড়া নিরাপত্তার মধ্যে মৃত্যুদপ্রাপ্ত জঙ্গি রিপনের দাফন সম্পন্ন হয়েছে। রাত দেড়টার দিকে তার নিজ গ্রাম মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজারের কোনগাওয়ে পারিবারিক গোরস্থানে সম্পন্ন হয়েছে। কোনাগাও ঈদগাহ মাঠে রিপনের জানাজার নামায পড়ান স্থানীয় জামে মসজিদের ইমাম মাওলানা মো. ইব্রাহিম। পরে পারিবারিক গোরস্তানে তার লাশ দাফন করা হয়।

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামসুদ্দোহা পিপিএম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার রাত ১০টা ১মিনিটের সময় সিলেট কেন্দ্রিয় কারাগারে জঙ্গি রিপনের মৃত্যুদন্ড কার্যকর করাহয়। রাত ১২টা ২০ মিনিটে সিলেট থেকে রিপনের লাশ শাহজালাল নামের এম্বুলেন্সযোগে তার গ্রামের বাড়ি কোনাগঁওয়ে নিয়ে আসা হয়।

স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যায় রিপনের পারিবারিক কবরস্থানে তার কবর খনন করে রাখা হয়েছিল। পরে রাতে রিপনের মরদেহ গ্রামের বাড়িতে পৌছলেও পরিবারের সদস্য ও কয়েকজন স্বজন তার দাফন করেন।

এদিকে রিপনের ফাসি ও দাফন উপলক্ষে প্রশাসন কটুর নিরাপত্তা জারি করে তার গ্রামের বাড়িতে। প্রায় দেড় কিলোমিটারের মধ্যে কাউওকে ঢুকতে দেয়নি পুলিশ। এসময় গণমাধ্যকর্মীরাও পুলিশি বাধার সম্মুখীন হন।

উল্লেখ্য, ২০০৪ সালের ২১ মে সিলেটে শাহজালাল (রহ.) এর মাজারের প্রধান ফটকে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর উপর গ্রেনেড হামলা মামলায় বুধবার রাতে মুফতি হান্নান, শরীফ শাহেদুল ওরফে বিপুল ও দেলওয়ার ওরফে রিপনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। এদের মধ্যে রিপনের ফাঁসি সিলেট কারাগারে ও বাকী দু’জনের কাশিমপুর কারাগারে ফাঁসি কার্যকর করা হয়। ২০০৮ সালের ২৩ ডিসেম্বর তাদের বিরুদ্ধে মৃত্যিদন্ডের রায় প্রদান করে সিলেটের একটি আদালত।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G